হোয়াটসঅ্যাপ গ্রুপ চ্যাট সদস্যদের জন্য নিরাপত্তা বৈশিষ্ট্য নিয়ে এসেছে

হোয়াটসঅ্যাপ গ্রুপ চ্যাট সদস্যদের জন্য নিরাপত্তা বৈশিষ্ট্য নিয়ে এসেছে

হোয়াটসঅ্যাপ একটি নতুন নিরাপত্তা বৈশিষ্ট্য চালু করেছে যা বিশেষত তখন কাজে আসবে যখন আপনি কাউকে বা একটি গ্রুপের লোকজনকে সদ্য পরিচয় করিয়েছেন এবং তাদেরকে আপনার পরিচিতির মধ্যে সংরক্ষণ করেননি। এটি নিশ্চিত করতে সাহায্য করবে যে এটি একটি গ্রুপ কি না।

এখন, হোয়াটসঅ্যাপ একটি নতুন নিরাপত্তা বৈশিষ্ট্য চালু করেছে যা ব্যবহারকারীদের জন্য যারা অপরিচিত ব্যক্তিদের দ্বারা গ্রুপে যোগ করা হয়েছে। ‘কনটেক্সট কার্ড’ নামে পরিচিত, এটি গ্রুপ সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য সরবরাহ করে। এতে অন্তর্ভুক্ত রয়েছে কে আপনাকে যোগ করেছে, গ্রুপটি কতদিন আগে তৈরি হয়েছে, এবং গ্রুপের অন্য সদস্যরা কে।

সম্প্রতি, হোয়াটসঅ্যাপে অনলাইন প্রতারণার ঘটনা বাড়ছে। প্রতারণাকারীরা সম্ভাব্য শিকারদের নম্বর একটি বড় হোয়াটসঅ্যাপ গ্রুপে যোগ করছে, যেখানে তারা মানুষকে ক্রিপ্টোকারেন্সি বা স্টক এক্সচেঞ্জ ট্রেডিংয়ে বিনিয়োগ করতে প্রলুব্ধ করছে। এবং, যখন কিছু সহজ সরল ব্যবহারকারী এতে আকৃষ্ট হয়, তখন তারা প্রতারিত হয়।

একইভাবে, মেটা-মালিকানাধীন সংস্থাটি একটি এআই-চালিত ব্যক্তিগতকৃত স্টিকার নির্মাতা পরীক্ষা করছে যা সেলফি ব্যবহার করে। ‘ইমাজিন মি’ নামে পরিচিত, এই নতুন বৈশিষ্ট্যটি ব্যবহারকারীদের সেলফিকে স্টিকারে পরিণত করতে দেয়। এটি সেলফির জন্য কয়েকটি বিকল্প সরবরাহ করবে।

নতুন বৈশিষ্ট্যটি ট্রিগার করতে, ব্যবহারকারীদের কেবল ‘@Meta AI imagine me’ টাইপ করতে হবে এবং তারপর মেটা এআই চ্যাটবটকে হোয়াটসঅ্যাপের মাধ্যমে সেলফি নিতে অনুমতি দিতে হবে। এটি উল্লেখযোগ্য যে মেটা এআই সর্বশেষ ল্লামা ৩ (লার্জ ল্যাঙ্গুয়েজ মডেল মেটা এআই ৩) দ্বারা চালিত। এটি অত্যন্ত দক্ষতার সাথে সেলফিকে স্টিকারে পরিণত করতে সক্ষম।

সম্প্রতি, হোয়াটসঅ্যাপে নিরাপত্তা বৈশিষ্ট্য এবং প্রযুক্তিগত উন্নয়নগুলি ব্যবহারকারীদের অভিজ্ঞতাকে উন্নত করতে এবং প্রতারণার হাত থেকে সুরক্ষা প্রদান করতে সহায়ক হবে।

হোয়াটসঅ্যাপের নতুন নিরাপত্তা বৈশিষ্ট্য

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য গ্রুপ চ্যাট নিরাপত্তা আরও শক্তিশালী করেছে। ‘কনটেক্সট কার্ড’ নামক নতুন বৈশিষ্ট্যটি গ্রুপের সমস্ত গুরুত্বপূর্ণ তথ্য সরবরাহ করে যা ব্যবহারকারীদের নিরাপত্তা নিশ্চিত করে। এছাড়াও, মেটা-মালিকানাধীন সংস্থাটি একটি নতুন এআই-চালিত স্টিকার নির্মাতা পরীক্ষা করছে যা ব্যবহারকারীদের সেলফিকে স্টিকারে রূপান্তরিত করে।

গ্রুপ চ্যাট নিরাপত্তা

গ্রুপ চ্যাট সদস্যদের জন্য হোয়াটসঅ্যাপ একটি নতুন নিরাপত্তা বৈশিষ্ট্য চালু করেছে। এটি নিশ্চিত করবে যে আপনি যদি অপরিচিত ব্যক্তিদের দ্বারা গ্রুপে যোগ করা হন তবে আপনি সমস্ত গুরুত্বপূর্ণ তথ্য পেয়ে যাবেন।

তথ্য ও প্রযুক্তি